এয়ার কন্ডিশনার  আপনার বাড়ি এবং অফিসের  পরিবেশ আরাম দায়ক করে তোলে । কিন্তু এয়ার কন্ডিশনার কেনার সঠিক সময় কখন? এটি আমাদের কাছে একটি সাধারণ প্রশ্ন।

আপনি অনুমান করে খুব সহজেই বলতে পারেন যে গ্রীষ্মকালই এসি কেনার উপযুক্ত সময়, তবে এই ধারনা  আপনাকে অবাক করে দিতে পারে। এয়ার কন্ডিশনার কেনার জন্য আমাদের দেশে সবথেকে উপযুক্ত সময় হচ্ছে  শীত এবং বসন্ত কাল ইংরেজি মাসের হিসেবে নভেম্বর থেকে ফেব্রুয়ারী পর্যন্ত । সাধারণত এই সময়ে গরম না থাকায় এসির দাম খুবই কম থাকে । এবং একই সাথে সময় নিয়ে দেখে শুনে কেনা যায় । 

মনে রাখবেন আপনার রুমের বয়স, বিন্যাস এবং আকার সহ বিভিন্ন কারণের উপর নির্ভর করে  আপনার প্রয়োজনীয় এয়ার কন্ডিশনারটির ধরণ এবং ক্ষমতা নির্ধারন করতে হয় । এয়ার কন্ডিশনারে  আপনি যে বৈশিষ্ট্যগুলি চান তা আপনার পছন্দকেও বড় ধরনের পরিবর্তন করতে পারে। আপনার এসি আপনার বাড়ীর  দামী সম্পদ তাই তা যদি একটু সময় না নিয়ে বা তাড়াহুড়ো করে কেনা হয় তাহলে ভুল সিদ্ধান্ত নেয়ার সম্ভাবনা থাকে ।  

গরমের সময় যোগানের তুলনায় এসির চাহিদা অনেক বেশি থাকে । তাই এসির দাম বাজার দামের থেকে কিছুটা বেশি দিয়ে ক্রয় করতে হয় ।  সেই সাথে বড়  একটি সমস্যা হচ্ছে এসি installtion । গরম কালে একই সময় প্রচুর এসি বিক্রয় হওয়ায় এসি installtion এর জন্য টেকনিশিয়ান পাওয়া দুষ্কর হয়ে যায় ।  বড় এসি কোম্পানি গুলো থেকে এসির কেনার পরও ৩ থেকে ৭ দিন পর এসি install করে থাকে । তাই একটু ভাল থাকার জন্য এসি কিনেতে  গিয়ে তা ঝামেলার কারন হয়ে দাড়ায় । গরমের সময় টেকনিশিয়ানের কাজের পরিমান  বেশি থাকে তাই তাকে নির্দিস্ট সময়ের মধ্যে কাজ শেষ করার বাড়তি চাপ থাকে । ফলে টেকনিশিয়ান দক্ষ না হলে এসি installtion করতে ত্রুটি হওয়ার সম্ভাবনা থাকে ।  আর সেটাই হতে পারে ঝামেলার কারন । অনেক সময় দেখা যায়  এসি বাকা ভাবে install করেছে কিংবা এসির পাইপ সঠিক ভাবে কানেকশন করতে না পারলে তা লিক হয়ে  ১ থেকে ৩ মাসের মধ্যে এসির গ্যাস শেষ হয়ে যেতে পারে ।  এমন টা হলে টাকা খরচ হবে বেশ এবং ঝামেলাও পোহাতে হবে বেশ । 

এসি কেনার আগে যে বিষয় গুলো মাথায় রাখবেন

যদি আপনার এসি প্রয়োজন হয় তাহলে নভেম্বর থেকে ফেব্রুয়ারী  মধ্যে এসি ক্রয় করুন । আর নতুন এসি  ইনস্টল করতে  পর্যাপ্ত সময়  পেয়ে যাবেন । আপনি যদি অফিস কিংবা অন্য কোন জায়গায়  central air conditioner ইন্সটল করতে চান তাহলেও এই সময়টাই সব থেকে উপযোগী সময় । কারন এই ধরনের এসি ইন্সটল করতে অনেক সময়ের প্রয়োজন হয় । 

এসি কেনার জন্য সঠিক পরিকল্পনা করতে বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেওয়ার জন্য পর্যাপ্ত সময় পাবেন।আর তাই বছরের শেষের দিকে এবং শুরুর সময় এসি কেনার জন্য দুর্দান্ত একটি সময় ।
এয়ার কন্ডিশনারের দাম এবং ইনস্টলেশনে বিশেষ ছাড় পেতে এই সময়ে এসি কেনার তারিখ নির্ধারণ করে ফেলুন

Master Clean দক্ষতা ও বিশ্বস্ততার সাথে এসি Installtion সার্ভিস প্রদান করে থাকে । আমরা যেকোন মডেলের যেকোন ধরনের air conditioner ইন্সটল করে থাকি । আমরা বিশেষ টেকনোলজি ব্যবহার করে এসি Master Clean Service দিয়ে থাকি। এছাড়া আমরা এসির যেকোন ধরনের সার্ভিস প্রদান করছি ।
তাই এসির যেকোন সেবা পেতে কল করুন – 01880161680। এবিষয়ে আর জানতে Click করুন ।